Free Audio Ditecting software - সুইচ অন করে রাখলে কোন শব্দ হলে তা অটো ডিটেক্ট করবে !!

 কিছু দিন আগে আপনাদের কে ভিডিও ডিটেক্টিং সফটওয়্যার নিয়ে আলোচনা করেছিলাম। এবং সেটি ব্যাবহার করে কি ভাবে ওয়েব ক্যামের মাধ্যমে চোর ধরা যাই সেটাও বলেছিলাম। যারা দেখেননি তারা এখানে ক্লিক করে দেখে নিতে পারেন। আজ একটি অডিও ডিটেক্টিং সফটওয়্যার এর কথা বলবো।যেটা আপনার পিসি তে চালু করে রাখলে এবং আপনার মাইক্রোফোন টি যদি পিসি তে কানেক্ট করা থাকে তা হলে আপনার মাইক্রোফোনের সামনে কোন শব্দ হলে তা অটোমেটিক ডিটেক্ট করবে।
সাধারনত আমরা এই কাজ টা যে কোন রেকর্ডিং সফটওয়্যার ব্যাবহার করে করতে পারি তবে এই সফটওয়্যারটির সুবিধা হচ্ছে এটি সাধারন অবস্থায় রেকর্ডিং হবে না। শুধু মাত্র কোন শব্দ পেলে তা ডিটেক্ট করতে পারবে এবং তখন রেকর্ড করা শুরু করবে। আবার শব্দ থেমে গেলে রেকর্ডিংও স্টপ হয়ে যাবে।
 এভাবে আপনি আপনার ঘরে বা যে কোন জাইগায় এটি ব্যাবহার করতে পারেন। গোপন কোন কথা রেকর্ড করতে এটি দারুন কাজ করবে। যেমন আপনি সফটওয়্যার টি চালু করে রেখে দিলেন। তারপর যদি আপনি নাও থাকেন তা তাহলেও সব কিছু রেকর্ড হয়ে থাকবে। সাধারন সফটওয়্যার দিয়ে এটি করতে গেলে তো সারা দিনের সব কিছুই রেকর্ডিং হয়ে থাকবে তাতে কম্পিউটার এর অনেক জাইগা খেয়ে ফেলবে। সেই ক্ষেত্রে আপনি এই সফটওয়্যার টি ব্যাবহার করতে পারেন। এটি কখন কি কথা হল সব টাইম অনুযায়ী রেকর্ড করে রাখবে।

সফটওয়্যার টি ফ্রী ডাউনলোড করে নিন এখান থেকে।


 
সফটওয়্যাটি ডাউনলোড করে ইন্সটল করে নিন। তারপর চালু করলেই তা আপনার কম্পিউটার এর সিস্টেম ট্রে তে তার একটা আইকন দেখা যাবে। ওখানে ক্লিক করার পর একটি উইন্ডো ওপেন হবে সেখানে আপনি সব অপশন পাবেন। সেখান থেকে রেকর্ডিং করা ফাইল গুলো শুনতে পারবেন এবং সেভ ও করতে পারেবন।


1 comment:

Anonymous said...

kajer jinish.